২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

নটর ডেম বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার ফাদার আদম এস, পেরেরা, সিএসসি

নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ট্রেজারার হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রাক্তন ইংরেজি বিভাগের চেয়ারম্যান ফাদার আদম এস, পেরেরা, সিএসসিকে নিয়োগ দিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর।

৩০ নভেম্বর ২০২১ খ্রিষ্টাব্দে রাষ্ট্রপতির আদেশক্রমে শামিমা বেগম, যুগ্মসচিব (অতিরিক্ত দায়িত্ব) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩৩ (১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বর্তমান রেজিস্ট্রার ফাদার আদম এস, পেরেরা, সিএসসি কে ট্রেজারার পদে নিয়োগ করা হলো। ট্রেজারার হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ বছর হবে।

নিয়োগপত্র পেয়ে ফাদার আদম এস, পেরেরা তাৎক্ষণিক অনুভূতি জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের সাথে আমি শুরু থেকেই জড়িত আছি। এই দায়িত্ব পেয়ে আমি আনন্দিত! বিশ্বাস করি, সকলের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে আমি অবদান রাখতে পারবো।

প্রসঙ্গত, গত ৪ ফেব্রুয়ারি ২০২১ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ফাদার যোসেফ এস, পিশোতো, সিএসসি বার্ধক্যজনিত কারণে পরলোকগমন করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি জানান, বিশ্ববিদ্যালয়ের জন্মলগ্ন থেকে ফাদার আদম রেজিস্ট্রার হিসেবে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। কোষাধ্যক্ষ পদে আমি তাঁর সাফল্য ও শারীরিক সুস্থ্যতা কামনা করছি।

উল্লেখ্য, ফাদার আদম এস, পেরেরা, সিএসসি সেন্ট যোসেফ প্রাইমারী স্কুল, ধরেণ্ডা, সাভার থেকে প্রাথমিক শিক্ষা, সাভার অধর চন্দ্র বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নটর ডেম কলেজ, ঢাকা থেকে এইচএসসি, একই কলেজ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে বি. এ, হলি স্পিরিট জাতীয় উচ্চ সেমিনারি থেকে ফিলসফি ও থিওলজি, ডি লা সাল বিশ্ববিদ্যালয়, ম্যানিলা, ফিলিপাইন থেকে গাইডেন্স অ্যান্ড কাউন্সেলিং-এর উপর মাস্টার অব সায়েন্স ডিগ্রি, এবং পরবর্তীতে তিনি ইংরেজি সাহিত্যের উপর মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি মার্টিন লুথার খ্রিশ্চিয়ান ইউনিভার্সিটি, শিলং, ভারতে পিএইচডি রিসার্চ চালিয়ে যাচ্ছেন।

(Visited ১৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ