২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

জাগ্রত ব্লাড ডোনার’স ক্লাবের কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের অভিষেক

অত্যন্ত চমৎকার জমকালো আয়োজনে জাগ্রত ব্লাড ডোনার্স ক্লাব বাংলাদেশ এর কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ অভিষেক ২০২২ অনুসঠিত হলো ২৬ ফেব্রুয়ারি ঢাকার ওয়ারীর টিউন এন্ড বাইট রেস্টুরেন্টে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইলেকট্রিক্যাল এসোসিয়েশনের সম্মানিত পরিচালক জনাব আলিমুজ্জামান আলম, অনুষ্ঠানের উদ্বোধন করেন জাগ্রত কেন্দ্রীয় কমিটির সম্মানিত কো চেয়ারম্যান জনাব লুৎফুর রহমান রিপন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাগ্রত কেন্দ্রীয় কমিটির সম্মানিত সাংগঠনিক সম্পাদক রাকিবুর রহমান মাহবুব, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাগ্রত ব্লাড ডোনার্স ক্লাবের সম্মানিত প্রেসিডেন্ট বিশিষ্ট সমাজ সংগঠক এবং একজন সফল ইলেক্ট্রিক ব্যবসায়ী আঞ্জুমান আরা ডলি।

এসময় সারা বাংলাদেশে প্রতিদিন রক্তদানে উদ্বুদ্ধকরণ ও রক্তদানে উপকারীতা সহ অধিকহারে রক্তদান ও যোগায় দেওয়ার সক্ষমতা বাড়ানো সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। একজন শিশু এবং একজন প্রাপ্ত বয়সে রক্তের চাহিদার প্রয়োজনীয়তার তারতম্য সহ এর সাথে সম্পৃক্ত অন্যান্য বিষয় এর উপর যথেষ্ট সচেতনতা মূলক তথ্য-উপাত্ত উপস্থাপন করা হয়। সাধারণ মানুষ যেন রক্ত দান এবং গ্রহনের সংশ্লিষ্ট বিভিন্ন জরুরি বিষয় সম্পর্কে অবহিত হতে পারে এই উদ্দেশ্যে ই এই আয়োজন। করোনা কালীন ক্রান্তিলগ্নে উক্ত সংগঠন সারা দেশ ব্যাপী নিজ উদ্যোগে এই মহত কার্যক্রম পরিচালিত করেছে। প্রতিদিন প্রায় ৮০ থেকে ১০০ ব্যাগ রক্ত যোগান সহায়তায় প্রস্তুত জাগ্রত ব্লাড ডোনার’স ক্লাব। একটি ফোন কলেই ঢাকা সহ বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে যান রক্তদাতা নিজে। নানা রকম অভিজ্ঞতা তুলে ধরেছিলেন সম্মানিত রক্তদাতাগন। স্ত্রী -সন্তান কিংবা পরিবারের কোন সদস্য হারিয়ে আজ রক্তের মূল্য উনারা বুঝেছেন। সেই রক্তের ঋণের দায় থেকেই আজ রক্তদাতা হবার ইতিহাস।

জাগ্রত ব্যবসায়ী ও জনতা , কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে জাগ্রত ব্লাড ডোনার্স ক্লাব, কেন্দ্রীয় পরিচালক পরিষদের সকল নেতৃবৃন্দদের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য যে, জাগ্রত ব্যবসায়ী ও জনতা বাংলাদেশ এর একটি অঙ্গ সংগঠন জাগ্রত ব্লাড ডোনার্স ক্লাব। পুরো অনুসঠানের মূল পরিচালনার দায়িত্বে ছিলেন জাগ্রত ব্যবসায়ী ও জনতা সংগঠন এর চেয়ারম্যান এবং সফল মানবিক ব্যবসায়ী শিহাব রিফাত আলম। উনার দৃঢ় এবং মানবিক নেতৃত্বের ই প্রতিফলন জাগ্রত ব্লাড ডোনার’স ক্লাব।

(Visited ৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ