২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

জবিরিইউ’র উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (জবিরিইউ) উদ্যোগে ‘ বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা বিষয়ক আলোচনা সভা ও ইফতার মাহফিল-২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) বিকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইমতিয়াজ উদ্দিন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুহিন ও যুগ্ম সম্পাদক ইউসুফ আলী বাপ্পী।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক জবি রিপোর্টার্স ইউনিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি জেনেছি জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি সবসময় স্বাধীনতার চেতনায় বলিয়ান। বঙ্গবন্ধুর প্রসঙ্গে তিনি বলেন, জন্মলগ্ন থেকে বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক ছিলেন যার ফলে আমরা বলতে পেরেছি ধর্ম যার যার উৎসব সবার। বাংলাদেশ স্বাধীনের পর মাত্র তিন বছরের শাসনামলে তিনি যে অবকাঠামো তৈরি করে দিয়েছেন তা এখনো চলছে। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। বর্তমানে আমাদের অনেক শিক্ষার্থীরা অসাম্প্রদায়িক চেতনা থেকে দূরে চলে যাচ্ছে। এজন্য আমাদের সবার সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি সততার সাথে কাজ করে যাচ্ছে। বিশ্বের দরবারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করছে। যেকোনো সহযোগিতায় প্রশাসন রিপোর্টার্স ইউনিটির পাশে থাকবে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা থেকে সবার শিক্ষা গ্ৰহনের পাশাপাশি বুকে ধারণ করে চলতে হবে।

জবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ জার্নালের প্রধানমন্ত্রী বিটের সাংবাদিক আল-রাজী মাহমুদ অনিক তার বক্তব্যে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি সংগঠনের পিছনে এক ইতিহাস রয়েছে। সততা, সাহসিকতা ও অসাম্প্রদায়িকতার মূলনীতিতে রিপোর্টার্স ইউনিটির কার্যক্রম সর্বদা পরিচালিত হবে। আমরা নিরপেক্ষ নই, সবসময় সত্যের পক্ষে প্রবল পক্ষপাতিত্ব করে যাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড লুৎফর রহমান, জবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি, সাধারণ সম্পাদক এস.এম আখতার হোসেন ও রাইজিংবিডির হেড অফ বিজনেস সিনিয়র সাংবাদিক সাজ্জাদ তাদের বক্তব্য রাখেন।

সাংবাদিক সাজ্জাদ চিশতী তার বক্তব্যে বলেন- অসাম্প্রদায়িক চিন্তা চেতনা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার রাজনৈতিক জীবনের সূচনা করেছিলেন। বঙ্গবন্ধু দেশের সব মানুষকে অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সুখী, সমৃদ্ধ ও উন্নত দেশ গঠনে এগিয়ে যাওয়ার ডাক দিয়েছেন বারবার। তাই আসুন, আমরা অসাম্প্রদায়িক চেতনা বিকাশে সর্বাত্মক সহ‌যো‌গিত‌া করি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে এগিয়ে যায়।

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা ধারণ করায় এবং এ নিয়ে আলোচনা সভা করায় জবি রিপোর্টার্স ইউনিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

আলোচনা সভায় প্রক্টর অধ্যাপক ড মোস্তফা কামাল, বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক সমিতির সদস্য ও নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

(Visited ৫ times, ১ visits today)

আরও পড়ুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ
বন্যার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত
প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন দুই প্রাধ্যক্ষ নিয়োগ
হচ্ছে না জেএসসি-জেডিসি!
সকল স্তরে দুর্নীতি ও স্বজনপ্রীতি বন্ধের নির্দেশ রাষ্ট্রপতি
প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ৪১ হাজার ৮৬২
বিশ্ববিদ্যালয়গুলোকে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির