২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ড. সেলিম মাহমুদের রত্নগর্ভা মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভা ও বৃত্তি প্রদান

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ এর রত্নগর্ভা মা শাহজাদী বেগমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরনসভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ মাঠে এ স্মরনসভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, দূর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামছুল আলম, স্থানীয় সরকার সচিব মো. হেলাল উদ্দিন,তথ্য সচিব মো. মকবুল হোসেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বিষয়ক ইঞ্জিনিয়ার এম এ সবুর, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, সদস্য গোলাম রাব্বানী চিনু ও আজিজুস সামাদ ডন, বঙ্গবন্ধু স্যাটেলাইট কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বাংলাদেশ বিমানের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মশিউর রহমান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মঈনুদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মাকসুদ কামাল, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির চেয়ারম্যান ও উপাচার্য আবদুল মান্নান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. বিশ্বজিৎ চন্দ্র, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, আওয়ামী লীগের তথ্য ও গবেষনা উপ কমিটির সদস্য মো. রেজাউল ইসলাম সেকান্দার, জামান সিকদার, মো. ইকবাল হোসেন ডানার প্রমুখ।

বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম।

এছাড়াও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার ও যুগ্ন আহ্বায়ক সাইফুল ইসলামের পরিচালনায় স্মরণ সভায় বরুড়া আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান এবং সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের, লক্ষীপুরের জেলা প্রশাসক মো. আনোয়ার হোসেন আকন্দসহ বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্মরণ সভা শেষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে রত্নগর্ভা শাহজাদী বেগম বৃত্তি প্রদান করা হয় এবং রত্নগর্ভা এক মাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

(Visited ২৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ