২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

সাতক্ষীরার এমপি রবির এ কেমন বিতর্কিত ইফতার!

সাতক্ষীরা ২ (সদর) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এ কেমন বিতর্কিত ইফতার মাহফিলের আয়োজন করলেন। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় সাতক্ষীরার তুফান কনভেনশন সেন্টারে ইফতার মাহফিল মূলত সাতক্ষীরা জেলা, সদর ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীদের সম্মানে আয়োজন করা হলেও সেখানে উপস্থিত ছিলেন জামায়াত-বিএনপির নেতাকর্মীরা। বিষয়টি নিয়ে সাতক্ষীরা জেলা, সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক পৌর আওয়ামী লীগের এক নেতা বলেন, ‘এমপি রবির বিরুদ্ধে নানা সময়ে জামায়াত বিএনপির পৃষ্ঠপোষকতার অভিযোগ উঠলেও এবার তিনি প্রকাশ্যেই প্রমাণ করেছেন তিনি জামায়াত ও বিএনপির পৃষ্ঠপোষক। তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করতেই পারেন। সেখানে অবশ্যই আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। কিন্তু আওয়ামী লীগের সম্মানে ইফতার মাহফিলে তিনি দাওয়াত দিয়েছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, বিএনপির ধানের শীষে নির্বাচিত সাতক্ষীরা পৌরসভার মেয়র ও নাশকতা মামলার আসামি তাসকিন আহমেদ চিশতিসহ অনেকেই। এটা আওয়ামী লীগের এমপির কাছ থেকে কখনোই কাম্য হতে পারে না।

আরেকজন তৃণমূল আওয়ামী লীগ নেতা বলেন, মীর মোস্তাক আহমেদ রবি চাইলে রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করতে পারতেন, সেখানে তিনি বিএনপি জামায়াতসহ অন্য রাজনৈতিক দলের নেতাদের দাওয়াতও দিতে পারতেন; কিন্তু তিনি আওয়ামী লীগের নেতাদের সম্মানে আয়োজিত অনুষ্ঠানে কিভাবে বিএনপির নেতাদের ডেকে এনে পাশের চেয়ারে বসালেন। এটা রাজনৈতিক কোনো শিষ্ঠচারের মধ্যে পরে না। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের যেন এমন বিতর্কিত কাজের জন্য এমপি রবিকে শোকজ করে, এটা প্রত্যাশা করে তৃণমূলের নেতাকর্মীরা।

এ বিষয়টি নিয়ে সাতক্ষীরার আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। অনেকেই লিখেছেন, ৫ম রমজানে এক জাঁকজমকপূর্ণ ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছিল। উক্ত ইফতার মাহফিলের ব্যানারে লেখা আছে জেলা, সদর ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীদের সম্মানে ইফতার মাহফিল। কিন্তু বাদ সাধে যখন ইফতার মাহফিলের মধ্যমনি হয়ে হাজির হয় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, পৌরসভার মেয়র ও বহু নাশকতার মামলার আসামি তাসকিন আহমেদ চিশতি। শুধু উপস্থিত নই, একেবারে স্ব-সম্মানে সম্মানিত হয়ে প্রধান অতিথির পাশেই আসন গ্রহণ করেন।

উক্ত ইফতার মাহফিলে অংশ নেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক ত্যাগী নেতাকর্মীরা বলেন, এমন একজন মানুষকে দলীয় অনুষ্ঠানে হাজির করে সদর সাংসদ বঙ্গবন্ধুর আদর্শের সাথে বেইমানি করেছেন। একজন নাশকতার মামলার আসামি ধানের শীষ প্রতীকের নির্বাচিত কট্টর আওয়ামী বিদ্বেষী মেয়রকে উক্ত ইফতার মাহফিলে হাজির না করলেই পারতেন।

(Visited ৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ