২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

আগামী জুনেই পদ্মা সেতু উদ্বোধন

আগামী জুন মাসে পদ্মা বহুমুখী সেতু উদ্বোধনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। মন্ত্রী আজ সকালে সেতু বিভাগের সম্মেলন কক্ষে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ১১১ তম বোর্ড সভা শেষে উপস্থিত সাংবাদিকদের একথা জানান।

তিনি আরও জানান, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি শতকরা ৯৮ ভাগ, নদীশাসন কাজের বাস্তব অগ্রগতি শতকরা ৯২ ভাগ এবং মূল সেতুর কার্পেটিং কাজের অগ্রগতি শতকরা ৯১ ভাগ। প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৯৩ দশমিক ৫০ ভাগ।

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণাধীন দুইটি টিউব বিশিষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ২৪৫০ মিটার দৈর্ঘ্যের প্রথম টানেল টিউব এর রিং প্রতিস্থাপন, বোরিং এবং লেন স্ল্যাব ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। ২৪৫০ মিটার দৈর্ঘ্যের দ্বিতীয় টানেল টিউব এর রিং প্রতিস্থাপন সহ বোরিং কাজও সম্পন্ন হয়েছে। দ্বিতীয় টানেল টিউবের ২৪৫০ মিটার লেন স্ল্যাব এর মধ্যে ১৬৮৩ মিটার লেন স্ল্যাব ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়েছে এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৫ ভাগ বলেও মন্ত্রী জানান।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র সভাপতিত্বে সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মোঃ মাহবুব হোসেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো: নজরুল ইসলাম, বিদুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোঃ মইনুল কবির, ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীর, ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মোঃ মামুন-আল-রশীদ, সেতু বিভাগের সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মোঃ মনজুর হোসেন উপস্থিত ছিলেন এবং অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন ভার্চুয়ালি যুক্ত ছিলেন। এছাড়া সভায় সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

কিছুটা স্বস্তিতে বাংলাদেশ
মাঙ্কিপক্স পোষা প্রাণী থেকে ছড়ায় সতর্ক থাকার আহ্বান
পদ্মা সেতু বাংলাদেশের সব মানুষের জন্য : তথ্যমন্ত্রী
হাতিরঝিলের বাণিজ্যিক স্থাপনা ৬০ দিনের মধ্যে উচ্ছেদের নির্দেশ
দুদকের মামলায় কাল আত্মসমর্পণ করবেন সম্রাট
সিলেটে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার
২০৩১ বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ
সারাদেশে করোনায় দুজনের মৃত্যু, শনাক্ত ৩১