১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

আবার বাড়ল সোনার দাম

দেশের বাজারে সোনার দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বাড়ছে। এখন থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনা কিনতে হলে প্রতি ভরির দাম পড়বে ৭৮ হাজার ২৬৫ টাকা। বুধবার (১৮ মে) থেকে নতুন এই দাম কার্যকর হবে।মঙ্গলবার (১৭ মে) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে।

নতুন দর অনুযায়ী ২২ ক্যারেটের ১ ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৮ হাজার ২৬৫ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৭৪ হাজার ৭০৮ টাকা, ১৮ ক্যারেট ৬৪ হাজার ৩৫ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫৩ হাজার ৩৬৩ টাকায়। মূল্য বৃদ্ধি পাওয়ার আগে গতকাল পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৭ হাজার ৬৮২ টাকা, ২১ ক্যারেট ৭৩ হাজার ১৬ টাকা, ১৮ ক্যারেট ৬২ হাজার ৬৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৫২ হাজার ১৯৬ টাকায়।

সোনার দাম বাড়ালেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুদ্ধ ও বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং মুদ্রা বাজারে মার্কিন ডলার ও অন্যান্য মুদ্রার দাম অস্বাভাবিক হারে বেড়ে গেছে। স্থানীয় বুলিয়ন মার্কেটেও সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে আজ (মঙ্গলবার) বাজুসের দাম নির্ধারণ ও পর্যবেক্ষণ বিষয়ক স্থায়ী কমিটি এক বৈঠক করে। বৈঠকে বুধবার (১৮ মে) থেকে দেশের বাজারে সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ওমেন্স ইরার সবচেয়ে বড় বিজনেস সামিট অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
যে কোন ব্রান্ডের মোবাইল ক্রয়ে পাচ্ছেন আজীবন সার্ভিস ওয়ারেন্টি
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
আমেরিকা থেকে বিনিয়োগ পেল ‘অন দ্য ওয়ে’
ঈদ আনন্দ মুখর হয়ে উঠুক ফয়’স লেক এ
এবারের ঈদ আনন্দ ভাগাভাগি হোক ফ্যান্টাসি কিংডমে