২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যু: বাংলাদেশ ১ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আগামীকাল শনিবার (১৪ মে) এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সরকার। শুক্রবার (১৩ মে) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে যে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আগামী শনিবার (১৪ মে) বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে এক দিনের শোক পালন করা হবে। এ উপলক্ষে শনিবার বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

এছাড়া তার রুহের মাগফিরাত কামনা করে বাংলাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। পাশাপাশি অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানেও তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান শুক্রবার ৭৩ বছর বয়সে মারা যান। তিনি গত কয়েক বছর ধরে নানা ধরনের শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। প্রেসিডেন্টের মৃত্যুতে দেশব্যাপী ৪০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট বিষয়ক মন্ত্রণালয়। রাষ্ট্রীয় শোক চলাকালে দেশটির পতাকা অর্ধনমিত রাখা হবে এবং আগামী ৩ দিন সকল মন্ত্রণালয়ের কার্যক্রম বন্ধ থাকবে

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

কিছুটা স্বস্তিতে বাংলাদেশ
মাঙ্কিপক্স পোষা প্রাণী থেকে ছড়ায় সতর্ক থাকার আহ্বান
পদ্মা সেতু বাংলাদেশের সব মানুষের জন্য : তথ্যমন্ত্রী
হাতিরঝিলের বাণিজ্যিক স্থাপনা ৬০ দিনের মধ্যে উচ্ছেদের নির্দেশ
দুদকের মামলায় কাল আত্মসমর্পণ করবেন সম্রাট
সিলেটে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার
২০৩১ বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ
সারাদেশে করোনায় দুজনের মৃত্যু, শনাক্ত ৩১