১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

তামিম ইকবালের শতকে তৃতীয় দিন বাংলাদেশের

প্রথম ইনিংসে বলতে গেলে পাহাড়সম সংগ্রহ পায় শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুসের ১৯৯ রানের দুর্দান্ত ইনিংসে ৩৯৭ রান করে সফরকারীরা। জবাবে দ্বিতীয় দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় দিনে ১৯ ওভারে ৭৬ রান তুলে দিন শেষ করেন দুই ওপেনার। আজ তৃতীয় দিনেও দুজনে ছিলেন অনবদ্য। প্রথম সেশনে দেননি উইকেট। জয় তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। সাজঘরে ফেরেন আসিথা ফার্নান্দোর বলে উইকেট রক্ষকের হাতে ক্যাচ দিয়ে ৫৮ রান করে।

জয় ফিরলেও তামিম তার লক্ষ্যে ছিলেন অটুট। মাঝে নাজমুল হোসেন শান্ত ১ ও মুমিনুল হক ২ রান করে সাজঘরে ফিরলে মুশফিকুর রহিমকে নিয়ে তামিম তুলে নেন ক্যারিয়ারের ১০তম শতক। শতক পূর্ণ করার কিছুক্ষণ পরেই ব্যথা পান হাতে। সেই ব্যথা নিয়ে যোগ করেন আরও ৩৩ রান। এরপর আর থাকতে পারেননি মাঠে। ব্যথা নিয়ে বিশ্রামে চলে যান দেশে হয়ে ৫ হাজার রানের মাইলফলক থেকে ১৯ রান দূরে থাকতে।

একই মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন মুশফিকও। টেস্ট ফরম্যাটে ৪ হাজার ৯৩২ রান করা মুশফিকের ৫ হাজার রান করতে লাগে ৭৮ রান। তামিম বিশ্রামে যাওয়ায় ব্যাট করতে নামা লিটন দাসকে নিয়ে ৯৮* রানের জুটি গড়েছেন মুশফিক। তবে মাইলফলক থেকে ২৫ রান দূরে থাকতেই শেষ করতে হয়েছে দিন। মুশফিকের সঙ্গে অর্ধশতক তুলে নিয়েছেন লিটন দাসও। তার ব্যাটে এসেছে ৫৪ রান।

তৃতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে রয়েছে ৭৯ রানে। লিড পেতে চতুর্থ দিনে লড়তে হবে ৭ ব্যাটারকে নিয়ে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ