২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

বনানীতে স্ত্রীর পাশে সমাহিত হবেন আব্দুল গাফফার চৌধুরী

বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট এবং ভাষা আন্দোলনের স্মরণীয় গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ এর রচয়িতা আব্দুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় আনা হবে। বনানীতে স্ত্রীর কবরের পাশে সমাহিত করা হবে তাকে।

বৃহস্পতিবার (১৯ মে) যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম জানিয়েছেন, আগামীকাল ব্রিকলেন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে আলতাব আলী পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য নেওয়া হবে মরদেহ। গাফ্ফার চৌধুরীর শেষ ইচ্ছা অনুযায়ী বাংলাদেশে তার স্ত্রীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে। বিমান বাংলাদেশের সঙ্গে যোগাযোগ হয়েছে। তারা দ্রুত ব্যবস্থা নিচ্ছে।

ইতোমধ্যেই যুক্তরাজ্যের হাইকমিশন বাংলাদেশের ও যুক্তরাজ্যের সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে অবহিত করেছে। মরহুম আবদুল গাফফার চৌধুরীর জানাজা, দাফন ও অন্যান্য বিষয়ে হাইকমিশন যথাসময়ে সবাইকে অবহিত করবে। আগামী সোমবার তার মরদেহ ঢাকায় পৌঁছাতে পারে।

মহান একুশের অমর সংগীতের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৬.৪৯ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ
পদ্মা সেতু উদ্বোধনে দাওয়াত পেলেন প্রধান বিচারপতিসহ সব বিচারপতি