২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল

বাংলাদেশ টেস্ট দলের নেতৃত্বে থাকতে চাচ্ছেন না মুমিনুল হক। বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক শেষে এমনটা জানিয়েছেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় বিসিবি প্রধান নাজমুল হাসানের বাসায় বৈঠক শেষে মুমিনুল হক জানিয়েছেন, টেস্ট দলের নেতৃত্বে আর থাকতে চান না তিনি। মুমিনুল মনে করছেন, অন্য কাউকে দায়িত্ব দেওয়া উচিত।

‘ওরকম কিছু না, আমি বলেছি শুধু যে অধিনায়ক হিসেবে আমি দলে অবদান রাখতে পারছি না। আমার কাছে মনে হয় এই মুহূর্তে কাউকে দায়িত্ব দেওয়া উচিত। আমি তো বলে আসছি এখন উনারা কি সিদ্ধান্ত নেয় উনাদের ব্যাপার। ’

অধিনায়ক হওয়ার পর লম্বা সময় ধরে নিজের পারফরম্যান্স ধরে রাখতে পারছেন না মুমিনুল। অধিনায়ক হওয়ার আগে মুমিনুলের ব্যাটিং গড় ছিল ৬৭ ইনিংসে ৪১.৪৮। অধিনায়কত্ব পাওয়ার পর ১৭ টেস্টে ৩১.৪৪ গড়ে করেছেন ২ ফিফটি আর ৩ সেঞ্চুরিতে মাত্র ৯১২ রান। তার ৫৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে মোট রান ৩ হাজার ৫২৫। মোট ১১টি সেঞ্চুরি করা মুমিনুল অধিনায়ক হওয়ার পর পেয়েছেন মাত্র ৩টি। এই সময়ে ডাক মেরেছেন ছয়বার। শেষ ৮ ইনিংসে দুই অঙ্কের রানের ঘরই পার হতে পারেননি। এই সময়ে তার ব্যাটে আসে সর্বোচ্চ ৯ রান।

তাই আপাতত ব্যাটিংয়েই মনোযোগ দিতে চান বলে জানিয়েছেন মুমিনুল। তবে তার জায়গায় অধিনায়ক কে হবেন এ নিয়ে বোর্ডের ওপরই ছেড়ে দিয়েছেন তিনি। ‘আপাতত আমি চাচ্ছি ব্যাটিংয়ে মনযোগ দিতে, আমার জন্য ভালো। সামনে বোর্ড মিটিং আছে, ওখানে উনারা সিদ্ধান্ত নেবে।’ তবে মুমিনুল জানিয়েছেন, বোর্ড প্রধান অধিনায়কত্ব চালিয়ে যাওয়ার কথা বললেও মিটিং শেষে মুমিনুল বলেছেন, তিনি পুরোপুরি ব্যাটিংয়ে মনোযোগ দিতে চান।

মুমিনুলের নেতৃত্বে ১৬টি টেস্ট খেলেছে বাংলাদেশ। যেখানে মাত্র তিনটি ম্যাচে জয় পায় টাইগাররা। বিপরীতে দুটি ড্র আর ১২টি হার দেখে বাংলাদেশ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ
পদ্মা সেতু উদ্বোধনে দাওয়াত পেলেন প্রধান বিচারপতিসহ সব বিচারপতি