২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

‘সহিংসতাকারীদের’ গুলির নির্দেশ রাজাপাকসে সরকার

শ্রীলঙ্কায় সহিংসতাকারীদের দেখামাত্রই গুলি করতে নিরাপত্তাবাহিনীকে নির্দেশ দিয়েছে রাজাপাকসে সরকার। দেশটিতে ইতিহাসের সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দার কারণে বিক্ষোভকারীরা রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছেন।

সোমবার (৯ মে) রাজাপাকসের ভাই মাহিন্দা রাজাপাকসে বিক্ষোভের মধ্যে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান। কিন্তু তার পদত্যাগের পরই দেশটিতে শান্তির পরিবর্তে বিক্ষোভ রাতারাতি সহিংসতায় রূপ নেয়। মঙ্গলবার (১০ মে) সরকারি সম্পত্তি লুটপাট ও ক্ষয়ক্ষতির কারণে দেশটির সরকার বিক্ষোভকারীদের ওপর গুলি চালানোর নির্দেশ দেয়।

এদিন বিকেলে কলম্বোর শীর্ষ পুলিশ কর্মকর্তাকে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের সহযোগিতা না করার অভিযোগে লাঞ্ছিত করে বিক্ষুব্ধ জনতা। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে। আর রাজধানীর প্রধান হাসপাতাল থেকে জানানো হয়, সোমবার থেকে এখন পর্যন্ত প্রায় ২০০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। দেশটির সরকার চলমান সহিংসতা বন্ধ করতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত শহরে কারফিউ জারি করেছে।

এদিকে গত রাতে বিক্ষোভকারীরা রাস্তার পাশে থাকা বেশ কিছু বাসের জানালা ভেঙে টায়ারে আগুন দিয়ে নদীতে ফেলে দেয়। এছাড়া, সরকারি অনেক স্থাপনায় তারা আগুন ধরিয়ে দেয়।

সূত্র: বিবিসি।

(Visited ৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান