২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

সারাদেশে করোনায় দুজনের মৃত্যু, শনাক্ত ৩১

সারাদেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে দুজন মারা গেছেন, শনাক্ত হয়েছেন আরও ৩১ জন। শনাক্তের হার ০ দশমিক ৬৭ শতাংশ। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ হাজার ১৩০ জন, মোট শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ২৬৪ জন।

এদিন সুস্থ হয়েছেন ১৯৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১৯ লাখ ১ হাজার ১৫৭ জন। সোমবার (২৩ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৬০৭টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৬৫৯টি। এখন পর্যন্ত এক কোটি ৪০ লাখ ৮৭ হাজার ৩৩৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৬৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের ১৩ দশমিক ৮৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৩৩ শতাংশ, মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মৃত্যুবরণকারী দুজনই পুরুষ। একজনের বয়স ৬১ থেকে ৭০ বছর। আরেকজনের ৪১ থেকে ৫০। দুজনই ঢাকার একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনা আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ
পদ্মা সেতু উদ্বোধনে দাওয়াত পেলেন প্রধান বিচারপতিসহ সব বিচারপতি