২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

সারাদেশে করোনায় দুজনের মৃত্যু, শনাক্ত ৩১

সারাদেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে দুজন মারা গেছেন, শনাক্ত হয়েছেন আরও ৩১ জন। শনাক্তের হার ০ দশমিক ৬৭ শতাংশ। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ হাজার ১৩০ জন, মোট শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ২৬৪ জন।

এদিন সুস্থ হয়েছেন ১৯৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১৯ লাখ ১ হাজার ১৫৭ জন। সোমবার (২৩ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৬০৭টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৬৫৯টি। এখন পর্যন্ত এক কোটি ৪০ লাখ ৮৭ হাজার ৩৩৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৬৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের ১৩ দশমিক ৮৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৩৩ শতাংশ, মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মৃত্যুবরণকারী দুজনই পুরুষ। একজনের বয়স ৬১ থেকে ৭০ বছর। আরেকজনের ৪১ থেকে ৫০। দুজনই ঢাকার একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনা আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

(Visited ১১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান