২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

২০৩১ বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা দেখতে মাঠে উপস্থিত ছিলেন আইসিসির সভাপতি গ্রেগ বার্কলে। এদিন খেলা দেখার পাশাপাশি স্কুল ক্রিকেট এবং শেখ হাসিনা স্টেডিয়াম পরিদর্শন করেছেন আইসিসি প্রধান।
পরবর্তীতে মিরপুরে সাংবাদিক সম্মেলনেও যোগ দিয়েছেন বার্কলে। যেখানে তিনি জানিয়েছেন, আইসিসির নতুন চক্রে বাংলাদেশ অনেকগুলো বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের সুযোগ পাবে। পূর্বের তুলনায় বাংলাদেশের জন্য সুযোগ বাড়বে। এ ছাড়াও ২০৩১ সালে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ।

মূলত, ২০২৩ বিশ্বকাপে ভারতের সঙ্গে বাংলাদেশকে সহ-আয়োজক করা যায় কি না, এমন প্রশ্ন আসে আইসিসি প্রধানের কাছে। যেখানে তিনি জানিয়েছেন, এই মুহূর্তে ভারত থেকে আর ভেন্যু কোনোভাবেই সরানো সম্ভব নয়। আর আইসিসির সম্প্রচার স্বত্ত কোম্পানির সঙ্গে যে চুক্তি সেটি অনুসারে ভারতের এই বিশ্বকাপ তাদের জন্য শেষ। নতুন চক্রতে বাংলাদেশের জন্য সুযোগ বাড়বে আরও। গ্রেগ বার্কলের ভাষ্যে, ‘২০২৩ বিশ্বকাপে সবগুলো ম্যাচই ভারতের মাটিতে হবে। এটা আমাদের সম্প্রচার স্বত্তের যে চক্র রয়েছে তার জন্য গুরুত্বপূর্ণ। আসলে এই বিশ্বকাপটি আমাদের সম্প্রচার স্বত্তের সর্বশেষ টুর্নামেন্ট হিসেবে আয়োজিত হবে। মানে ভারতের মাটিতে সামনের বছর যে বিশ্বকাপ হবে আর কি। এটা অন্য কোথাও আর সরানো হবে না।’

এরপরই তিনি বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন নিয়ে আরও যোগ করেন, ‘বাংলাদেশেও বড় টুর্নামেন্ট দেওয়ার পরিকল্পনা রয়েছে এবং দেওয়া হবেও। ইতোমধ্যে বাংলাদেশ ২০৩১ বিশ্বকাপের আয়োজক হিসেবে নির্ধারিত। আমরা এখনও নারী বিশ্বকাপের জন্য আয়োজক দেশ নির্ধারণ করিনি। আমি জানি, এর জন্য বাংলাদেশের আগ্রহ রয়েছে। এখানে আসলে দারুণ একটা সুযোগও আছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ
পদ্মা সেতু উদ্বোধনে দাওয়াত পেলেন প্রধান বিচারপতিসহ সব বিচারপতি