১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

এই মাসেই নতুন এমপিওভুক্তির ঘোষণা আসতে পারে

চলতি মাসেই নতুন করে বেসরকারি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। এরই মধ্যে তালিকা চূড়ান্ত করা হয়েছে। জানা যায়, এমপিও যাচাই-বাছাই কমিটি যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত করেছে তা শিক্ষামন্ত্রীর অনুমোদনের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন হয়ে আসলেই এমপিওভুক্তির নতুন তালিকা প্রকাশ করা হবে, যা চলতি মাসেই আসতে পারে।

তালিকা চূড়ান্তের বিষয়টি নিশ্চিত করেছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও যাচাই-বাছাই কমিটির আহ্বায়ক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরীন। তবে ঠিক কবে ঘোষণা আসতে পারে সে বিষয়ে নীতিনির্ধারকরা সিদ্ধান্ত নিবেন বলে জানান তিনি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, চলতি বছরের বাজেটে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য বরাদ্দ রয়েছে। এ বরাদ্দ জুন মাসের আগেই খরচের বাধ্যবাধকতা রয়েছে। না হলে এই অর্থ ফেরত যাবে। চলতি মাসেই (মে) নতুন এমপিওভুক্তির ঘোষণা দেওয়া হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। একই সঙ্গে প্রায় দুই হাজারের বেশি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হতে পারে বলে জানা গেছে।

(Visited ১৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান