২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের সামনে গুলিতে নিহত ২

কলকাতার পার্ক সার্কাস এলাকায় বাংলাদেশ উপহাইকমিশন দপ্তরের কাছে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এসময় পুলিশের এক সদস্যসহ দুজন নিহত হয়েছেন। শুক্রবার (১০-০৬-২২) দুপুরে এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এক সশস্ত্র কনস্টেবল হঠাৎ করে তার এসএলআর থেকে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করেন। এই গুলিবর্ষণের সময় ওই রাস্তা দিয়ে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন এক নারী।

পুলিশ কনস্টেবলের এলোপাতাড়ি গুলির সময় তার শরীরে গুলি লাগলে তিনি নিহত হন। মোটরবাইকচালকও আহত হন। গুলিতে নিহত নারীর নাম রিমা সিং। তার বাড়ি হাওড়ার দাসনগরে। তিনি অ্যাপের মাধ্যমে ‘র‌্যাপিডো’ মোটরসাইকেল বুক করে আসছিলেন।

ওই নারী রাস্তায় লুটিয়ে পড়ার পর গুলিবর্ষণ করা পুলিশ কনস্টেবল চোডুপা লেপচা নিজের হাতে থাকা এসএলআর দিয়ে গলায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন। নিহত লেপচা বাংলাদেশ উপহাইকমিশনের পুলিশ আউটপোস্টে নিরাপত্তার দায়িত্বে ছিলেন। ছুটি কাটিয়ে আজই তিনি কাজে যোগ দেন। কিন্তু বেলা দুইটার দিকে হঠাৎ তার এসএলআর দিয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, ৫ মিনিটের মধ্যে তিনি ১০ থেকে ১৫টি গুলি ছোড়েন। বছরখানেক আগে লেপচা কলকাতা পুলিশে চাকরি পেয়েছিলেন। লেপচার সহকর্মীরা পুলিশকে বলেছেন, লেপচা মানসিক অবসাদে ভুগছিলেন।

কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন দপ্তরের ৫০ মিটার দূরে এ ঘটনা ঘটে। এই ঘটনার পর গোটা পার্ক সার্কাস এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। গুলিবর্ষণের সময় মানুষ এদিক-ওদিক ছুটতে থাকে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ
পদ্মা সেতু উদ্বোধনে দাওয়াত পেলেন প্রধান বিচারপতিসহ সব বিচারপতি