২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়

ফুটবল বিশ্বকাপ শুরুর বাকী আর কয়েক মাস। এরই মধ্যে শুরু হয়েছে আসন্ন এই আসর ঘিরে উন্মাদনা। আর সেটি বাড়িয়ে দিতে আজ (বুধবার) বাংলাদেশে এসেছে ফিফা ফুটবল বিশ্বকাপের ট্রফি। সোনার ট্রফির আগমনকে ঘিরে ঢাকায় জাঁকজমকপূর্ণ আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তার মধ্যে থাকছে ফিফার কমার্শিয়াল পার্টনার কোকাকোলার আয়োজনে একটি কনসার্টও।

ট্রফি আসা এবং এ উপলক্ষে নানা আয়োজনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। বেলা ১১টার দিকে চার্টার্ড ফ্লাইটযোগে বিশ্বকাপের ট্রফি ঢাকায় এসে পৌঁছায়। ট্রফির সঙ্গে আছে ফিফার সাত সদস্যের প্রতিনিধি দল। তাদের মধ্যে আছেন ১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জেতা লিজেন্ডারি মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কারেম্বু। বিমানবন্দরে ট্রফি বরণ করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ অন্য কর্মকর্তারা। প্রথম দিন ট্রফি নিয়ে বাফুফের তিনটি আনুষ্ঠানিকতা রয়েছে।

এদিন বিকেল চারটায় ট্রফি নিয়ে যাওয়া হবে রাষ্ট্রপতি আবদুল হামিদের বাসভবনে। রাষ্ট্রপতির বাসভবনে কার্যক্রম শেষে ট্রফি নেয়া হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে। এরপর রাতে ট্রফি আগমন উপলক্ষে একটি নৈশভোজের আয়োজন করেছে বাফুফে।

আগামীকাল (বৃহস্পতিবার) সকাল থেকে দুপুর পর্যন্ত ট্রফির সঙ্গে হোটেল রেডিসনে ছবি তোলার সুযোগ পাবেন ফুটবল সংশ্লিষ্টরা। এসময় ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তি, মিডিয়াকর্মীরা এই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন।

এরপর বিকেলে ট্রফি যাবে বনানীর আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি প্রদর্শিত হবে এবং একটি কনসার্টও অনুষ্ঠিত হবে।
এর আগে, ২০১৩ সালে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি এসেছিল। সেইবার ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ উপলক্ষে ট্রফি আসে। এবার আসছে ২০২২ কাতার বিশ্বকাপ উপলক্ষে।

বাফুফে সাধারণ সম্পাদক বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বিশ্বকাপের এই বছরে ট্রফির আগমন দেশের আলোচিত বিষয় হবে। আমরা আশা করি, ফুটবল উন্মাদনার বছরে ট্রফি ট্যুর আমাদের ফুটবলকে গতিময় করতে সহায়ক হবে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী
টোল দিয়ে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
‘পদ্মা সেতু’দেশপ্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়ন : প্রধানমন্ত্রী
রাত পোহালেই স্বপ্নের মাহেন্দ্রক্ষণ
পদ্মা সেতু উদ্বোধনে দাওয়াত পেলেন প্রধান বিচারপতিসহ সব বিচারপতি