১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

টাটা পাওয়ার ডিডিএল ও ব্লকনটসের মধ্যে চুক্তি

পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরে যোগ্য ও প্রশিক্ষিত জনশক্তির একটি বৃহৎ হাব তৈরি করার লক্ষ্যে উত্তর দিল্লির ৭০ লাখেরও বেশি জনসংখ্যাকে বিদ্যুৎ সরবরাহকারী পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি টাটা পাওয়ার দিল্লি ডিস্ট্রিবিউশন লিমিটেড টেকনোলজি ডেভেলপমেন্ট সেক্টরের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান ব্লকনটসের সঙ্গে ভারতের নয়াদিল্লীতে একটি সমঝোতা স্মারকলিপিতে স্বাক্ষর করেছে।

এই চুক্তির অংশ হিসেবে টাটা পাওয়ার-ডিডিএলের ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রামে টেকনোলজি পার্টনার হিসেবে কাজ করবে ব্লকনটস লিমিটেড।

এই চুক্তি পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরের কর্মীদের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা মেটাবে। চুক্তির ফলে দুই দেশের দুই শীর্ষ প্রতিষ্ঠানের দক্ষতা ও জনবলের সমন্বয় হবে যা ভারত, বাংলাদেশ সহ অন্যান্য দেশের পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরেও ইতিবাচক ভূমিকা রাখবে।

এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন টাটা পাওয়ার-ডিডিএলের চিফ এইচআর অ্যান্ড আইআর জনাব প্রবীণ আগরওয়াল ও ব্লকনটস লিমিটেডের চেয়ারম্যান তামিম হাসান।

সমঝোতা স্মারক নিয়ে প্রবীণ আগরওয়াল বলেন, ‘সারা বিশ্বে প্রযুক্তির ল্যান্ডস্কেপ দ্রুত গতিতে পরিবর্তিত হচ্ছে। বিভিন্ন স্মার্ট গ্রিড প্রযুক্তি সফলভাবে প্রয়োগ করেছে টাটা পাওয়ার-ডিডিএল। ভারতে এবং সারা আমরা হ্যান্ডহোল্ডিং ডিস্ট্রিবিউশন ইউটিলিটিজ ও কেস স্টাডির মাধ্যমে পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরের কর্মীদের দক্ষতা বৃদ্ধি এবং নিজের সাফল্যের গল্প তুলে ধরতে সহায়তা করে চলেছি।’

তিনি বলেন, ‘ব্লকনটসের সঙ্গে এই সমঝোতা চুক্তি, বাংলাদেশে পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টর সহ অন্যান্য আন্তর্জাতিক প্ল্যাটফর্মে টাটা পাওয়ার-ডিডিএলের অবস্থান আরও জোরদার করার দুর্দান্ত একটি পদক্ষেপ। পাওয়ার সেক্টরের ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রাম সফলতার সাথে পরিচালিত হবে আমাদের এই প্রত্যাশা।’

সমঝোতা চুক্তি বিষয়ে তামিম হাসান বলেন, ‘বাংলাদেশ একটি দ্রুত বর্ধনশীল দেশ যেখানে বাংলাদেশ সরকার সকল ক্ষেত্রে অবকাঠামোগত উন্নয়নের জন্য অত্যন্ত ইতিবাচক। আমরা তার প্রতিফলন দেখতে পাচ্ছি। এই চুক্তিটি আমাদের পাওয়ার সেক্টরে লেটেস্ট টেকনোলজি বাস্তবায়নে সহায়তা করবে এবং সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে আরও ভালোভাবে বোঝার জন্য এবং এটি বাস্তবায়নের জন্য আমাদের দেশের পাওয়ার সেক্টরের কর্মীদের জন্য আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নিশ্চিত করবে। পরিবর্তনের এই যাত্রায় আমাদের টেকনোলজি পার্টনার হিসেবে বেছে নেওয়ার জন্য টাটা পাওয়ার -ডিডিএল কে ধন্যবাদ জানাই এবং আমরা একসঙ্গে পরিবর্তনের সূচনা করবো এই প্রত্যাশা করি।’

এই চুক্তির অধীনে টাটা পাওয়ার- ডিডিএল কাস্টমাইজড অন সাইট প্রোগ্রাম এবং প্রশিক্ষণ প্রোগ্রাম সহ নতুন প্রযুক্তি এবং জ্ঞান দক্ষতা বৃদ্ধির জন্য সর্বোত্তম অনুশীলন অনুসারে ট্রেইনিং প্রোগ্রাম ডিজাইন করবে।

টাটা পাওয়ার-ডিডিএল ডিস্ট্রিবিউশন পাওয়ার সেক্টরে তাদের দীর্ঘ অভিজ্ঞতার ভিত্তিতে বিশেষ কোর্স তৈরি, বিকাশ এবং প্রদান করতে সাহায্য করবে আর ব্লকনটস এই প্রকল্পের টেকনোলজি পার্টনার হিসেবে কাজ করবে।

(Visited ৮ times, ১ visits today)

আরও পড়ুন

ওমেন্স ইরার সবচেয়ে বড় বিজনেস সামিট অনুষ্ঠিত
যে কোন ব্রান্ডের মোবাইল ক্রয়ে পাচ্ছেন আজীবন সার্ভিস ওয়ারেন্টি
আমেরিকা থেকে বিনিয়োগ পেল ‘অন দ্য ওয়ে’
ঈদ আনন্দ মুখর হয়ে উঠুক ফয়’স লেক এ
এবারের ঈদ আনন্দ ভাগাভাগি হোক ফ্যান্টাসি কিংডমে
ডলারের বিপরীতে আবারও কমলো টাকার মান
বাবা দিবসে ডায়মন্ড ওয়ার্ল্ড গর্বিত বাবা অ্যাওয়ার্ড পাচ্ছে ২৫ ভাগ্যবান বাবা
ই-ক্যাবের নির্বাচন জরীপে এগিয়ে আছে চেঞ্জমেকার্স প্যানেল