১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

আবরারকে পিটিয়ে হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন ইলিয়াস কাঞ্চন

 

নিউজ ডেস্ক:

গত ৭ অক্টোবর বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) ও সংগঠনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নিসচার পক্ষ থেকে এই নৃশংস ঘটনার প্রতিবাদ জানিয়ে বলা হয়েছে এই ঘটনা আমাদের হৃদয়কে ব্যথিত করেছে। মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন আবরার ফাহাদের বাবা-মা, আত্মীয়-স্বজন ও সহপাঠী সকলকে এই কঠিন মুহূর্তে ধৈর্য্য ধারণ করার তৌফিক দেন। সেইসাথে দোষীদের বিচারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী যে আশ্বাস প্রদান করেছেন তার উপরও আস্থা রয়েছে আমাদের।

নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন আরও বলেছেন, যেখানে মেধার চর্চা হয় সেখানে প্রাণহরণ কখনই কাম্য হতে পারে না। এ ধরনের ঘটনা অনাকাঙ্খিত, অনভিপ্রেত ও হৃদয়বিদারক। কোন শিক্ষা প্রতিষ্ঠানে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় এই ব্যাপারে সকলের সহযোগিতা ও সহমর্মিতা আশা করছি। বিবৃতিতে ইলিয়াস কাঞ্চন আরও বলেন, দেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠানসমূহে যাতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত এবং এমন মর্মান্তিক ঘটনার পুনরাবৃত্তি না হয় তার জন্য সংশ্লিষ্ট সকল মহলের হস্তক্ষেপও কামনা করছি।

নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন দৃঢ়তার সাথে আরও বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। সেই মেরুদণ্ড যদি ঘুনপোঁকায় আক্রমণ করে মেধার ক্ষয় করে, সেখানে মেধাবীদের মেধার বিকাশ ঘটে না। এ ধরনের অবস্থা অভিভাবক সমাজকে আতঙ্কিত করে তুলবে। আমরা সকল ধরনের আশঙ্কা এবং আতঙ্কমুক্ত শিক্ষাঙ্গন চাই। চাই মুক্তবুদ্ধি চর্চা। চাই প্রাণবন্ত পরিবেশে আমাদের আগামীর প্রজন্ম বেড়ে উঠুক। সরকার এবং শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক এবং শিক্ষকসমাজ নিশ্চযই আমাদের আশ্বস্ত করবেন।

(Visited ৩২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী