১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

ফেনী জেলা আ’লীগ সম্মেলনে ৪ সভাপতি প্রার্থীর ৩ জনই আইনজীবি

ফেনী প্রতিনিধি:

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ শনিবার ফেনী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফেনী থেকেই শুরু হচ্ছে জেলা পর্যায়ে ক্ষমতাসীন দলের সম্মেলন। সম্মেলনের সব চেয়ে বড় চমক নেতৃত্ব। এবার কি চমক অপেক্ষা করছে তা দিনশেষে জানা যাবে। অপেক্ষা করতে হবে আরো কিছু প্রহর।

জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার মনোনয়ন ফরম জমা দেয়ার পর সাধারণ সম্পাদক পদে জেলার বর্তমান সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বহাল থাকার বিষয়টি নিশ্চিত হয়ে যায়। তবে এবার সভাপতি পদ নিয়ে তৈরী হয়েছে জল্পনা। কে হবেন আগামী দিনের কান্ডারী? সভাপতি পদে বর্তমান সভাপতি আবদুর রহমান বি.কম ছাড়াও সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আকরামুজ্জামান, সহ-সভাপতি পিপি হাফেজ আহম্মদ ও জিপি প্রিয়রঞ্জন দত্ত প্রার্থী হলেও তা অনেকটা নিজাম হাজারীর পছন্দের উপরই নির্ভর করছে।

২০১২ সালের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনেও নিজাম হাজারী সাধারণ সম্পাদক হওয়ায় তার সমর্থনেই আবদুর রহমান বি.কম সভাপতি নির্বাচিত হন। এছাড়া পুরো কমিটিতে প্রাধান্য ছিলো নিজাম হাজারীর পছন্দ।

নেতাকর্মীরা জানান, ফেনীতে আওয়ামীলীগের অতীতে কোন সম্মেলন কিংবা আয়োজন দেখেননি। এবারের সাজসজ্জায় তারা মুগ্ধ। বিশেষ করে পদ্মা সেতুর আদলে মঞ্চ তৈরি করায় অনুষ্ঠানে বাড়তি মাত্রা যোগ হয়েছে। এছাড়া সাজসজ্জা ও প্রচারাভিযানে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম ফুটে উঠেছে।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট নুর হোসেন বলেন, সম্মেলনের জন্য ২৬৬ জনকে কাউন্সিলর নির্ধারণ করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের তত্ত্বাবধানে এ্যাসেম্বলী হলের তিনটি বুথে ভোট গ্রহণ করা হবে। এজন্য ব্যালট পেপার সহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সম্মেলন আহবায়ক কমিটির সদস্য সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, সম্মেলনে নেতৃত্ব নিয়েই নেতাকর্মীদের আগ্রহ বেশি থাকে। সভাপতি পদে একাধিক প্রার্থী থাকলেও শেষ পর্যন্ত সমঝোতা হলে ভোটাভুটি নাও হতে পারে। তবে প্রার্থীরা নিজেদের মতো করে কাউন্সিলরদের সাথে যোগাযোগ করছেন।

(Visited ৩০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী