১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

ফেনী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সভাপতি আকরামুজ্জামান, সম্পাদক নিজাম উদ্দিন হাজারী নির্বাচিত

ফেনী প্রতিনিধি:

ফেনী জেলা আওয়ামীলীগের ত্রি -বার্ষিক সম্মেলনে এডভোকেট আকরামুজ্জামানকে সভাপতি ও নিজাম উদ্দিন হাজারীকে সাধারণ সম্পাদক মনোনীত করে নতুন জেলা কমিটি ঘোষনা করা হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফেনী পাইলট স্কুল মাঠে সম্মেলন মঞ্চে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে এই ঘোষনা দেন। এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিকেল ৪টা থেকে ফেনী ঐতিহ্যবাহী সরকারি পাইলট হাই স্কুল মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন শুরু হয়। এই অধিবেশনে জেলা ও উপজেলা পর্যায়ের ২৬৬ জন ডেলিগেট কাউন্সিলর উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হক এই অধিবেশন পরিচালনা করেন।

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শনিবার ফেনী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ফেনী থেকেই শুরু হয়েছে জেলা পর্যায়ে ক্ষমতাসীন দলের সম্মেলন। সম্মেলনের সব চেয়ে বড় চমক ছিল নেতৃত্ব। জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার মনোনয়ন ফরম জমা দেয়ার পর সাধারণ সম্পাদক পদে জেলার বর্তমান সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বহাল থাকার বিষয়টি নিশ্চিত হয়ে যায়। এবার সভাপতি পদ নিয়ে তৈরী হয়েছি জল্পনা। কে হবেন আগামী দিনের কান্ডারী? সভাপতি পদে বর্তমান সভাপতি আবদুর রহমান বি.কম ছাড়াও সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আকরামুজ্জামান, সহ-সভাপতি পিপি হাফেজ আহম্মদ ও জিপি প্রিয়রঞ্জন দত্ত প্রার্থী ছিলেন।

২০১২ সালের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনেও নিজাম হাজারী সাধারণ সম্পাদক হওয়ায় তার সমর্থনেই আবদুর রহমান বি.কম সভাপতি নির্বাচিত হন। এছাড়া পুরো কমিটিতে প্রাধান্য ছিলো নিজাম হাজারীর পছন্দ।

নেতাকর্মীরা জানান, ফেনীতে আওয়ামীলীগের অতীতে কোন সম্মেলন কিংবা আয়োজন দেখেননি। এবারের সাজসজ্জায় তারা মুগ্ধ। বিশেষ করে পদ্মা সেতুর আদলে মঞ্চ তৈরি করায় অনুষ্ঠানে বাড়তি মাত্রা যোগ হয়েছে। এছাড়া সাজসজ্জা ও প্রচারাভিযানে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম ফুটে উঠেছে। নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট নুর হোসেন বলেন, সম্মেলনের জন্য ২৬৬ জনকে কাউন্সিলর নির্ধারণ করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের তত্ত্বাবধানে এ্যাসেম্বলী হলের তিনটি বুথে ভোট গ্রহণ করা হয়।

সম্মেলন আহবায়ক কমিটির সদস্য সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, সম্মেলনে নেতৃত্ব নিয়েই নেতাকর্মীদের আগ্রহ বেশি ছিল। সভাপতি পদে একাধিক প্রার্থী ছিল। তবে প্রার্থীরা নিজেদের মতো করে কাউন্সিলরদের সাথে যোগাযোগ করছেন।

সম্মেলনে ওবায়দুল কাদের ২০১৯-২০২২ সাল মেয়াদে নতুন জেলা কমিটি ঘোষণা করেন। নেতৃবৃন্দ নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান ও দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য নব নির্বাচিত নেতৃবৃন্দকে আহবান জানান।

(Visited ২০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী