২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রাজশাহী যাচ্ছেন শনিবার

মানব বার্তা ডেস্ক:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সমাবর্তনে অংশ নিতে আগামীকাল শনিবার রাজশাহীতে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শনিবার (৩০ নভেম্বর) রাবির ১১তম সমাবর্তন এবং পরদিন রবিবার (১ ডিসেম্বর) রুয়েটের পঞ্চম সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

দায়িত্বশীল সূত্রে জানা যায়, শনিবার দুপুর ২টা ৩০ মিনিটের দিকে হেলিকপ্টারে করে রাবির সৈয়দ আমীর আলী হল সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর আনুষ্ঠানিকতা শেষে রাবির একাদশ সমাবর্তনে সভাপতিত্ব করবেন। সমাবর্তনে বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রাষ্ট্রপতি রাবিতে অবতরণের পর তাকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উষ্ণ অভ্যর্থনা ও লালগালিচা সংবর্ধনা দেওয়া হবে। সেখান থেকে রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আবদুস সোবহানের বাসভবনে গেলে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। পরে দুপুর ৩টায় সমাবর্তন শোভাযাত্রা অংশগ্রহণ করে রাষ্ট্রপতি সমাবর্তনের অনুষ্ঠানস্থলে পৌঁছাবেন। সেখানে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পবিত্র ধর্মগ্রন্থগুলো থেকে পাঠের পর তিনি সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন।

এরপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পিএইচডি ডিগ্রিপ্রাপ্তদের সনদপত্র প্রদান করবেন। পরে দেওয়া হবে সমাবর্তন স্মারক। সবশেষে ভাষণ দেবেন রাষ্ট্রপতি। সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণার পর জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হবে। পরে বিকাল সাড়ে ৪টার দিকে রাষ্ট্রপতি রাবি ক্যাম্পাস ত্যাগ করবেন। এদিন রাজশাহীতেই রাত্রিযাপন করবেন তিনি।

অন্যদিকে পরদিন রবিবার দুপুর ৩টার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রুয়েটের পঞ্চম সমাবর্তনে সভাপতিত্ব করবেন। সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তি হলে এদিন বিকাল সাড়ে ৪টার দিকে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ত্যাগ করবেন।

এ বিষয়ে রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, রাষ্ট্রপতি ও রাবি চ্যান্সেলর মো. আবদুল হামিদের আগমনে ক্যাম্পাস জুড়ে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েনের মাধ্যমে নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ক্যাম্পাসের প্রধান পয়েন্টে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। এ সময় বহিরাগতদের প্রবেশ করতে দেওয়া হবে না।

(Visited ১৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান