২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

১৬৯ রানের বিশাল জয় বাংলাদেশের

শুরুতেই জোড়া আঘাত হানেন মোহাম্মদ সাইফুদ্দিন। তুলে নেন ওপেনার কামুনহুকাম্বে এবং দ্বিতীয় উইকেটে নামা চাকাভাকে। আরেক ওপেনার চিবাবাকে তুলে নিয়ে নিজের উইকেট খরা কাটান অধিনায়ক মাশরাফি। শুরুর এই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি জিম্বাবুয়ে। ওয়েসলি মাধহিভিরের ৩৫ ছাড়া আর কেউ উল্লেখযোগ্য স্কোরই করতে পারেননি। শেষ পর্যন্ত ১৬৯ রানের বিশাল পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সফরকারিদের।

বল হাতে মাত্র ২২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফুদ্দিন।

এর আগে সিলেটে টস জিতে আগে ব্যাট করতে নেমে লিটন দাসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে রানের পাহাড় দাঁড় করায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে ৩২১ রান তোলে টাইগাররা। শুরু থেকেই রক্ষণাত্বক ব্যাটিং করেন তামিম ইকবাল। তবে লিটন দাসের সঙ্গে তার ওপেনিং জুটিটা বেশিদূর এগিয়ে নিতে পারেননি। দলীয় ৬০ রানে ফিরে যান ৪৩ বলে ২৪ করা তামিম। এরপর নাজমুল হাসান শান্তর ব্যাট থেকে ২৯ রান। মুশফিকুর রহিমই দ্রুতই ফিরে যান। একপাশ আগলে রাখার পাশাপাশি রানের চাকায় গতি ধরে রাখেন লিটন। খেলেন আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিয়ারসেরা ইনিংস। ১০৫ বলে ১২৬ বলের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন লিটন।

এরপর মাহমুদুল্লাহকে সঙ্গ দিতে মাঠে নামেন মোহাম্মদ মিঠুন। দুজনের দ্রুত রান তুলতে থাকলেও ৩২ রানেই থেমে যান মাহমুদুল্লাহ। অর্ধশতক তুলে নিয়ে ফেরেন মিঠুনও। এরপর শেষ ওভারে সাইফুদ্দিনের ঝড় বড় সংগ্রহই এনে দেয়া টাইগারদের।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৩৩১/৬ (৫০) তামিম ২৪, শান্ত ২৯, মুশফিক ১৯, মাহমুদুল্লাহ ৩২, মিঠুন ৫০, সাইফুদ্দিন ২৮, মিরাজ ৭; এমপুফু ২/৬৮।
জিম্বাবুয়ে: ১৫২/১০ (৩৯.১)

(Visited ১৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান