২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

করোনা পরিস্থিতিতে দাগনভূঞাবাসীর জন্য দিনরাত কাজ করছেন ইউএনও রবিউল

ফেনীর দাগনভূঞায় করোনা ভাইরাস প্রতিরোধে সংক্রমণ থেকে বাঁচতে সরকারী নির্দেশনা মতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মর্কতা মো. রবিউল হাসান । একান্ত সাক্ষাতকারে মানব বার্তা’ কে জানান চীনে যখন নভেল করোনা ভাইরাস সংক্রমণের বিষয় জানাজানি হচ্ছে, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আইইডিসিআর সচেতনতামূলক লিফলেট তৈরীর কথা ভাবছে ঠিক তখন থেকে আমরা কাজে নেমে পড়েছি।

উপজেলা প্রশাসনের অর্থায়নে প্রায় লক্ষাধিক লিফলেট তৈরী করা হয়।
উপজেলার প্রত্যেকটি ইউপির চেয়ারম্যান ও ওয়ার্ড ইউপি সদস্যকে নির্দেশনা দেওয়া হয়েছিল লিফলেটগুলো জনসাধারণের কাছে পৌঁছে দিয়ে যেন জনসচেতনতা সৃষ্টি করে।

আমরা উপজেলা প্রশাসনের পরিকল্পনা মোতাবেক কাজ করে যাচ্ছি জনসচেতনতা সৃষ্টি করতে ও নভেল করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনসাধারণকে সুরক্ষার জন্য।

ইউএনও মো. রবিউল হাসান আরো বলেন, উদ্যোগে উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে করোনা পরিস্থিতি সামাল দিতে দিন রাত দাগনভূঞার অলিগলিতে করোনার ভাইরাসের সতর্কতা ও সচেতনতামূলক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

বিভিন্ন ইউনিয়নে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি সড়কে ছিটানো হয়েছে। সামাজিক দূরত্ব নিশ্চিতে বিভিন্ন আড্ডায় অভিযান চালানো হয়েছে। অন্য দিকে প্রতিদিন মাইকিং করে করোনার ভাইরাসের সতর্কতা ও সচেতনতা মূলক প্রচারণাও চলমান রয়েছে।

ইউএনও জানান , জনসচেতনতা সৃষ্টিতে অভিযান চলমান থাকবে এবং বিভিন্ন এলাকায় দোকান-পাট বন্ধ রাখা, আড্ডা ও গণজমায়েত না হয় মত সচেতনতাও থাকতে হবে। ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে বিভিন্ন ইউনিয়নে ব্লিচিংপাউডার মিশ্রিত পানি সড়কে ছিটানো হচ্ছে।

নভেল করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ ও দেশের মানুষকে সুরক্ষা দেওয়ার জন্য বাংলাদেশ সরকার যখন যখন আইনজারি করে তখন কর্মক্ষম মানুষ গুলো কর্মহীন হয়ে পড়ে।

অসহায়, গরীব, দুঃস্থ মানুষের জন্য সরকার কর্তৃক বরাদ্দকৃত ত্রাণ চাল ও উপজেলার অর্থায়নে তৈল, আলু, পেঁয়াজ এবং ডাল সহ নিত্য দ্রব্যসামগ্রী প্রত্যেকে ইউনিয়নের চেয়ারম্যানের কাছে পৌঁছে দিয়েছি ও প্রত্যেকের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য বলেছি।

ব্যক্তিগতভাবে খবর নিয়েছি প্রান্তিক গ্রামের গরীব মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে সরকারী বরাদ্দকৃত ত্রাণের চার ও উপজেলা পরিষদের অর্থায়নে নিত্য পণ্য দ্রব্য সামগ্রী।

সরকার থেকে যে সকল ত্রাণ আসুক সকলে ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে।
উপজেলা প্রাণী সম্পদ ও কৃষি বিভাগকে আমরা অবরোধের বাহিরে রেখেছি।

মহামারীর কারণে যাতে খাদ্য সংকট দেখা না দেয়। যাতে সরকার কর্তৃক বরাদ্দকৃত সার বীজ কৃষকের মাঝে পৌঁছে দেওয়া যায় এবং উৎপাদন অব্যহত থাকে। সামাজিক দূরত্ব নিশ্চিত করে ই আমরা সে সকল বরাদ্দকৃত সার ও বীজ কৃষকের মাঝে বিতরণ করতেছি।

এছাড়াও যে সকল প্রবাসী বিদেশ থেকে দেশে এসেছেন তাদের হোম কোয়ারেন্টাইন এর ব্যবস্থা করেছি।

আগত সকল প্রবাসীর তালিকা তৈরি করে পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

বর্তমানে যারা লকডাউন জেলা থেকে আসতেছে ও বিভিন্ন জেলা থেকে আসতেছে তাদের পরিবার কে লকডাউন করা হচ্ছে যাতে করে ভাইরাস সংক্রামিত হতে না পারে।

গণজমায়েত ঠেকাতে ও মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে অবিরাম কাজ করে যাচ্ছি। এইভাবে দাগনভূঞা উপজেলার জনগণকে মহামারি করোনা থেকে বাঁচাতে দিনরাত কাজ করে যাচ্ছেন ইউএনও মো. রবিউল হাসান।

(Visited ৮২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী