১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

এইবারের আইপিএলে প্রত্যেক দলের আয় হবে দেড়শ কোটি রুপি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৩তম আসর শুরু হচ্ছে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে। যদিও এখনো পর্যন্ত টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেনি আইপিএল গভর্নিং কাউন্সিল। এর পেছনে অন্যতম কারণ এবারের আইপিএলের আয়োজক দেশ আরব আমিরাতের ভ্রমণসংক্রান্ত বিধিনিষেধ এবং চেন্নাইয়ের প্রথম ম্যাচ খেলতে অপারগতা।

এদিকে এবারের আইপিএলের সবকিছুই দেরি করে হওয়ায় ফ্র্যাঞ্চাইজিগুলো অভিযোগ করছে, তাদের এবার ক্ষতির পরিমাণ বেশি হয়ে যাবে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, এবারের আইপিএল থেকে অন্তত ১৫০ কোটি রুপি করে আয় করবে একেকটি দল।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেয়া সাক্ষাৎকারে নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্মকর্তা বলেন, এখন যখন ফ্র্যাঞ্চাইজিগুলোর ভাবা উচিৎ দেশের করোনা পরিস্থিতিতে কীভাবে সামনে এগিয়ে আসা যায়, তখন তারা টাকা গুনতে বসে গেছে। তারা কি অর্থ উপার্জন করছে না? এবারের আইপিএলের প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ১৫০ কোটি রুপির আশপাশে আয় করবে।

শুধু নিজেদের ক্ষতির অভিযোগই নয়, রীতিমতো ক্ষতিপূরণের আবদারও নাকি করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে বিসিসিআই কর্মকর্তা সাফ জানিয়ে দিয়েছেন, কোনো প্রকার ক্ষতিপূরণ দেয়া হবে না কোনো দলকে। তার মতে, এবার আইপিএল না হলে আরো বেশি ক্ষতির মুখে পড়তে হতো ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

সেই কর্মকর্তার ভাষ্য, ফ্র্যাঞ্চাইজিগুলো নির্বোধের মতো কথা বলছে। যদি এ বছর কোনো আইপিএল না হতো? তারা কোনো উপার্জন করতে পারত? এর বাইরেও কত প্রশ্ন, কারা এজেন্সিগুলোকে টাকা দেবে? ম্যাচ পরিচালনার খরচ কারা বহন করবে? প্র্যাকটিস সেশনের খরচ কারা দেবে? বোর্ড নিজেদের অবস্থানে অনড়, কোনো প্রকার ক্ষতিপূরণ এখানে থাকবে না।

(Visited ৭ times, ১ visits today)

আরও পড়ুন

২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালয়েশিয়াকে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ
‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড’ টেস্ট সিরিজ
অ্যান্টিগায় ৩১০ রানে ইনিংস ঘোষণা টাইগারদের
ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়
কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন টেস্ট অধিনায়ক
বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল
উইন্ডিজ সফরে হেরাথের স্পিন দায়িত্বে সামলাবেন ডমিঙ্গো-সুজন