২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

প্যারিসে বাংলাদেশি প্রবাসীদের ‘বাবার চোখে জল’ 

মানব বার্তা অনলাইন ডেস্ক:
পরিবারে সদস্যদের মুখে এক চিলতে হাসি ফোটানোর জন্য প্রবাসীদের যে আত্মত্যাগ, হাজারো মাইল দূরে বিদেশ-বিভূঁইয়ে পাঠিয়ে প্রিয় সন্তানকে প্রতিষ্ঠিত করাতে এই প্রবাসী বাবার যে উৎকন্ঠা, সেই চিত্র নিয়ে ফ্রান্সে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বাবার চোখে জল’।

গত সোমবার প্যারিসের ল্যাচাপেলে ফসে অভাক রাব্বানীর হলরুমে ‘ফ্রঁসে আভেক রাব্বানী’ র পরিচালক কৌশিক রাব্বানী খানের প্রযোজনায় ও আহমেদ সুমনের পরিচালনায় নির্মিত এ শর্ট ফিল্মের প্রিমিয়ার শো-তে উপস্থিত ছিলেন ইপিবিএ ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান, অল ইউরোপিয়ান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির, প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, জাতীয় পার্টি ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক হাবিব খান ইসমাইল, সংগীত শিল্পী আরিফ রানা, কুমকুম রানাসহ ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতারা।

রবিশঙ্কর মৈএীর কণ্ঠে ও অরণ্য আমিরের গান নিয়ে ঢাকা ও ফ্রান্সের বিভিন্ন লোকেশনে এই শর্ট ফিল্মের চিত্র ধারণ করা হয়েছে। পরিচালক আহমেদ সুমন জানান, এই ছবির মাধ্যমে বাবা ও ছেলের মধ্যে যে অন্তর্নিহিত ভালবাসা এবং প্রবাসের মায়াজালে আটকে থাকা প্রবাসীদের দুঃখে গাথা জীবনকাহিনি ফুটে উঠেছে।

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এটি নিয়ে প্রচারণা চালিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তাই রিলিজের পরপরই এটি নিয়ে ব্যাপক আগ্রহ দেখাচ্ছেন সবাই। প্রযোজক রাব্বানী খান বলেন, বিদেশে বাংলা সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি পরিবারকে সাবলম্বী করার জন্য প্রবাসীদের যে সংগ্রামী জীবন তা দেশের মানুষের কাছে তুলে ধরতেই আমাদের এ প্রয়াস।

(Visited ২৯ times, ১ visits today)

আরও পড়ুন

ক্যামেরার পেছনেও কাজ করার পরিকল্পনা রয়েছে: আজম খান
৪ বছর বন্ধ থাকার পর বাংলাদেশ থেকে শ্রমিক প্রেরণ প্রক্রিয়া শুরু
নিষিদ্ধ হলো শিয়াদের বির্তকিত ‘লেডি অভ হ্যাভেন’সিনেমা
বসুন্ধরা ডিজিটাল এ নতুন নাটক ‘মিডল ক্লাস লাভ স্টোরি’
চলচ্চিত্রের বিকাশ সমাজকে বিপথগামিতা থেকে রক্ষায় সহায়ক
আলী কুলি মির্জার সাথে এপিরাসের নতুন গান ‘তুরা তুরা’!
বৈদেশিক কর্মসংস্থানের নতুন রেকর্ড করেছে বাংলাদেশ
স্বামী নাঈমের জন্য দোয়া চাইলেন শাবনাজ