৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ত্রিশালে ২৪ বছর ধরে বিনা বেতনে শিক্ষকতা করছেন ইউনুছ আলী

ময়মনসিংহের ত্রিশালের রামপুর ইউনিয়নের গফাঁকুড়ি এলাকায় অবস্থিত একটি প্রতিষ্ঠানের শিক্ষক ও অন্য কর্মচারীরা ২৪ বছর ধরে বিনা বেতনে চাকুরী করে মানবেতর জীবন যাপন করছেন। দুই যুগ ধরে বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠদান করে অত্র প্রতিষ্ঠানেৱ সুপার মাওলানা ইউনুছ আলী ও অন্য শিক্ষকরা বিপাকে রয়েছেন।

জানাযায়, রামপুর ইউনিয়নের গফাঁকুড়ি বীররামপুর ফুলকঁড়ি বালিকা দাখিল মাদাসাটি ১৯৯৭ সালে প্রতিষ্ঠা করেন স্থানীয় অধিবাসী হাফেজ মাওলানা ইউনুছ আলী। বার বার মাদ্রাসাটি এমপিওভুক্ত করনের জন্য আবেদন করা হলেও এখন পর্যন্ত এমপিওভুক্ত হয়নি। মাদ্রাসাটিতে প্রায় তিনশত শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছে। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান দায়িত্ব থাকা অবস্থায় মাদ্রাসাটিতে এসেছিল। তিনি ওই সময় মাদ্রাসাটি এমপিওভুক্ত করার জন্য ঘোষণা দিলেও এখনো তা বাস্তবায়ন হয়নি। দীর্ঘ ২৪ বছর যাবৎ বিনা বেতনে কাজ করে শিক্ষক ক্লান্ত হয়ে পড়েছেন। বর্তমানে মাদ্রাসায় ১৫ জন শিক্ষক রয়েছেন।

মাওলানা ইউনুছ আলী জানান, জমি বিক্রি করে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেছি। শিক্ষকদের বেতন জমি বিক্রি করে দিয়েছি। এখন পর্যন্ত মাদ্রাসাটি এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষকরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন।

(Visited ২৫৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ