১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

আরব আমিরাতে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে মতবিনিময় সভা

আরব আমিরাতে বাংলাদেশ সামাজিক-সাংস্কৃতিক কেন্দ্র (বাংলাদেশ সমিতি) আজমানের উদ্যোগে গতকাল শুক্রবার রাত ৯টায় স্থানীয় স্পাইস হাউস রেস্টুরেন্ট এর হলরুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সমিতির আহবায়ক ইব্রাহীম ওসমান আফলাতুন এর সভাপতিত্বে ও সদস্য সচিব কামাল হোসাইন সুমনের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্য ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ইস্কান্দার মির্জা শামীম।

এছাড়াও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা ও বাংলাদেশ সমিতি শারজাহ’র সিনিয়র সহসভাপতি ইসমাইল গনি চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোশারফ হোসেন টিপু, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সভাপতি হাজী আবদুর রব, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মুনছুর সবুর, বাংলাদেশ সামাজিক-সাংস্কৃতিক কেন্দ্র রাস আল খাইমার, যুগ্ন সাধারণ সম্পাদক জাফর চৌধুরী, বাংলাদেশ স্পোর্টস ক্লাব ইউ.এ.ই’র সভাপতি হাবিবুর রহমান বাবু।

এছাড়াও আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ আজমানের সিনিয়র সহসভাপতি আসগর চৌধুরী, চকরিয়া প্রবাসী ইউনিয়ের সভাপতি এহসান চৌধুরী, বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি শাফায়াত উল্লাহ শিকদার, ইউ. এ. ই’র সহসভাপতি মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম শামীম, সাংবাদিক তিশা সেন, নারী উদ্যোক্তা প্রকৌশলী শেফালী আক্তার সীমা, বিশিষ্ট ব্যবসায়ী মকবুল হোসেন ও এম এ বাসার প্রমুখ।

উল্লেখ্য আগামী ২০শে আগষ্ট শুক্রবার রাত ৮ টায় আজমান হোটেল এর হলরুমে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ইস্কান্দার মির্জা শামীম বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানে উপস্থিত সকলকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হওয়ার আহবান জানান। তিনি আরও বলেন, যে বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছেন সেই বঙ্গবন্ধুকে এই দেশের অপশক্তিদের হাতে জীবন দিতে হয়েছে। সেই অপশক্তিরা আজও জিবিত রয়েছে। শেখ হাসিনার উন্নয়ন তাদের সহ্য হচ্ছে না। তাই তারা শেখ হাসিনাকেও সরিয়ে দিতে চায়। তারা দেশের উন্নয়ন ধ্বংস করার জন্য উঠেপড়ে লেগেছে। তাই আমাদের সবাইকে শোককে শক্তিতে পরিনত করে সেই সকল অপশক্তিদের প্রতিহত করতে হবে।

(Visited ৭ times, ১ visits today)

আরও পড়ুন

৪ বছর বন্ধ থাকার পর বাংলাদেশ থেকে শ্রমিক প্রেরণ প্রক্রিয়া শুরু
বৈদেশিক কর্মসংস্থানের নতুন রেকর্ড করেছে বাংলাদেশ
আরব আমিরাত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উদযাপন
ফ্রান্স ফেনী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক কাজি জাফর নির্বাচিত
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২০৫ শ্রমিক আটক
সাত মরদেহসহ লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি
কাতার বিশ্বকাপ প্রস্তুতিতে বাংলাদেশি ১০১৮ শ্রমিকের মৃত্যু
জেদ্দা কনসাল জেনারেলের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ