১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

মুক্তি পেল পদ্মা সেতু নিয়ে তাহসিন খানের গান

পদ্মা সেতু সমসাময়িক সময়ের সবচেয়ে আলোচিত বিষয়। দেশীয় অর্থায়নে এই সেতু নির্মাণ যেন একটি স্বপ্নপূরণ। এই সেতুকে নিয়েই গান গেয়েছেন তাহসিন খান।

শিল্পী তাহসিন খান জানান, পদ্মা সেতুকে নিয়ে তার এই থিম বেজড গানটি গত রোববার একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের ভেতর দিয়ে রিলিজ করা হয়।

তিনি জানান, দীপন’স প্ল্যানেট ইউটিউব চ্যানেল থেকে গানটি রিলিজ করা হয়েছে। গানটির গীতিকার ও সুরকার তার মা বিশিষ্ট শিল্পী রীনাত ফওজিয়া।

তাহসিন খানের শিল্পী জীবনের শুরু বাংলাদেশ বেতারের ‘কলকাকলী’ অনুষ্ঠানের মধ্য দিয়ে। তিনি বেতারের তালিকাভুক্ত শিল্পী।

পেশাগত জীবনে তিনি নটরডেম ইউনিভার্সিটির আইন বিভাগের সহকারী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান। লেজার ভিশন থেকে তার একক এলবাম ‘সুখের ঘুড়ি’ প্রকাশিত হয়েছে। এ ছাড়া অনেক মিক্স এলবামে তিনি আধুনিক গান ও নজরুল সংগীত গেয়েছেন।

প্রতিশ্রুতিশীল কন্ঠশিল্পী তাহসিনের রয়েছে ঐতিহ্যবাহী একটি সংগীত পরিবারের পটভূমি। তাহসিনের নানা মরহুম মোবারক হোসেন খান এদেশের একজন প্রখ্যাত সংগীত গবেষক এবং শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক ছিলেন। নানী ফওজিয়া খান ষাটের দশকে খুব জনপ্রিয় কন্ঠ শিল্পী ছিলেন। নানার ভাইয়েরা প্রখ্যাত শিল্পী ওস্তাদ আবেদ হোসেন খান, ওস্তাদ বাহাদুর হোসেন খান, সংগীত পরিচালক শেখ সাদী খান প্রমূখ। নানীর বোনেরা প্রখ্যাত কন্ঠশিল্পী ফরিদা ইয়াসমিন, নিলুফার ইয়াসমিন, সাবিনা ইয়াসমিন। বাড়িতে সংগীতময় পরিবেশে খুব ছোটবেলা থেকে গান গাইতে শুরু করেন তিনি। পরে নজরুল একাডেমিতে এসে ওস্তাদ সৈয়দ জাকির হোসেন, বিশিষ্ট কন্ঠশিল্পী মইদুল ইসলাম ,শীর্ষস্থানীয় নজরুল সংগীত শিল্পী সুধীন দাশ প্রমূখকে শিক্ষক হিসেবে পাবার সৌভাগ্য হয়।

লেজা রভিশন থেকে তাঁর একক এলবাম ‘সুখেরঘুড়ি’প্রকাশিত হয়েছে। এছাড়া অনেক মিক্স এলবামে তিনি আধুনিক গান ও নজরুল সংগীত গেয়েছেন। বিভিন্ন ইউটিউব চ্যানেল থেকে নিয়মিত তাঁর গান প্রকাশিত হচ্ছে।

(Visited ১ times, ১ visits today)

আরও পড়ুন

‘৫ বছরের মধ্যে বিআইডব্লিউটিসি মডেল প্রতিষ্ঠানে রূপ নিবে’
পরিকল্পিত পর্যটন শিল্প ও পদ্মাসেতু
‘বিশ্ব নন্দিত এক নক্ষত্র শেখ মুজিবুর রহমান ’ গ্রন্থের মোড়ক উম্মোচন
ওমিক্রন ঠেকাতে স্বাস্থবিধি মেনে চলার বিকল্প নেই: ডাঃ আয়েশা আক্তার
দেশে করোনায় মৃত্যু বাড়ল
এসে গেল বিজয়ের মাস
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিবন্ধন পেয়েছে জাগ্রত মানবিকতা
নবযাত্রা করল ‘সাম্পান মুঘল কাবাব হাউস’